1. [email protected] : Admin :
আইসিবিকে ৫০০ কোটি টাকা দেবে ডিএসই! - Welcome
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৪:৫৬ পূর্বাহ্ন

আইসিবিকে ৫০০ কোটি টাকা দেবে ডিএসই!

  • টাইম আপডেট : বুধবার, ১৮ মে, ২০২২
  • ১৫৪ কত বার দেখা হয়েছে

শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) নতুন বিনিয়োগের মাধ্যমে শেয়ারবাজার সচল রাখতে আইসিবিকে নির্দেশ দিয়েছে। একই সময়ে, বিএসইসি ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে 500 কোটি টাকার আমানত সুরক্ষিত করতে আইসিবিকে তার সহায়তার আশ্বাস দিয়েছে।

মঙ্গলবার (১৮ মে) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) মধ্যে এক জরুরি বৈঠকে বিষয়টি ঘোষণা করা হয়। বিএসইএস কমিশনার। শেখ শামসুদ্দিন আহমেদের সভাপতিত্বে আইসিবির বেয়ার্ড রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন বিএসইসির নির্বাহী পরিচালক মোঃ সাইফুর রহমান, নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এবং সহকারী পরিচালক মিস ডেলাইয়ের হাসান। আইসিবির প্রতিনিধিত্ব করেন আইসিবির ব্যবস্থাপনা পরিচালক মিসেস আবুল হাসান, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মিসেস কামাল হাসান গাজী, আইসিবি সাবসিডিয়ারি কোম্পানীর প্রধান নির্বাহী কর্মকর্তা এবং মহাব্যবস্থাপকসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সভায়, বর্তমান পরিস্থিতিতে পুঁজিবাজারের স্থিতিশীলতা বজায় রাখতে আইসিবি কর্তৃক নিম্নলিখিত বিষয়গুলি নেওয়া হয় এবং বিএসইসির প্রতিনিধিদের অবহিত করা হয়: –

পুঁজিবাজার স্থিতিশীলতা তহবিল থেকে ইতিমধ্যে প্রাপ্ত অর্থ এবং ভবিষ্যতে প্রাপ্ত অর্থ সেকেন্ডারি মার্কেটে বিনিয়োগের মাধ্যমে পুঁজিবাজারকে সমর্থন করার জন্য ব্যবহার করা হবে।

আগামী কয়েক দিনের মধ্যে, ক্ষুদ্র বিনিয়োগকারী এবং ICB এবং ICB-এর সহযোগী সংস্থার অন্যান্য স্টেকহোল্ডারদের সিকিউরিটিজ বিক্রি থেকে নিরুৎসাহিত করার উদ্যোগ নেওয়া হবে।

আইসিবি কর্তৃক ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডকে ১ লাখ টাকা মেয়াদি আমানত প্রদানের অনুরোধ জানিয়ে একটি চিঠি পাঠানো হয়েছে। 500 কোটি।

বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সংরক্ষিত মেয়াদী আমানত নবায়নের জন্য ICB-এর সাথে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের মাধ্যমে ICB-কে চিঠি পাঠানো হয়েছে, যা প্রতিষ্ঠানগুলি বিবেচনা করলে, নিম্নমুখী বাজারে শেয়ার বিক্রি করে ICB-কে ফেরত দিতে হবে না। আপাতত.

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সদস্যরা, যারা বৈঠকে উপস্থিত ছিলেন, পুঁজিবাজারে আস্থা ফিরিয়ে আনতে আইসিবির গৃহীত পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেছেন।

এ বিষয়ে সরকার নীতিনির্ধারকদের বিএসইসির পক্ষ থেকে বিষয়গুলো উত্থাপনসহ সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছে।

Source link

নিউজটি শেয়ার করুন সোশ্যাল মিডিয়াতে..

Leave a Reply

Your email address will not be published.

এই ধরণের আরো খবর জানতে..
© All Rights Reserved © 2022 www.dailyprobash.com
Bangla News DailyProbash.com