1. [email protected] : Admin :
চীনের পূর্বাঞ্চলীয় বিমান দুর্ঘটনা 'ইচ্ছাকৃত' - Welcome
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:৩৯ পূর্বাহ্ন

চীনের পূর্বাঞ্চলীয় বিমান দুর্ঘটনা ‘ইচ্ছাকৃত’

  • টাইম আপডেট : বুধবার, ১৮ মে, ২০২২
  • ১৩৩ কত বার দেখা হয়েছে

চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের বিমান দুর্ঘটনাটি ছিল ‘ইচ্ছাকৃত’। ককপিটে কেউ ইচ্ছাকৃতভাবে এটি করেছে। গত মার্চে বিধ্বস্ত হওয়া একটি বিমান থেকে উদ্ধার হওয়া ব্ল্যাকবক্স থেকে ফ্লাইট ডেটা ইঙ্গিত করে। খবর রয়টার্স।

মার্কিন কর্মকর্তারা ব্ল্যাকবক্স ফ্লাইট ডেটা পর্যালোচনা করছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াল স্ট্রিট জার্নাল মঙ্গলবার তাদের প্রাথমিক পর্যালোচনা সম্পর্কে সচেতন ব্যক্তিদের বরাত দিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনে বিধ্বস্ত বিমানের ব্ল্যাক বক্সের ফ্লাইট ডেটা প্রকাশ করা হয়েছে।

পশ্চিমা এক কর্মকর্তা রয়টার্সকে বলেছেন, প্রাথমিক তদন্তে প্রযুক্তিগত ত্রুটির কোনো লক্ষণ পাওয়া যায়নি। ফলে তদন্তে জোর দিচ্ছে বিমানের ক্রুদের তৎপরতা।

বিমানের নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং এই প্রতিবেদনের বিষয়ে মন্তব্য করতে রাজি হয়নি। তারা চীনা নিয়ন্ত্রকদের প্রশ্ন জিজ্ঞাসা করার পরামর্শ দিয়েছেন।
ইউএস ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড (এনটিএসবি) তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।

21শে মার্চ, চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের বোয়িং 737-800 বিধ্বস্ত হয়। চীনের কুনমিং থেকে গুয়াংজু যাওয়ার পথে বিমানটি বিধ্বস্ত হয়। সব 123 যাত্রী এবং 9 ক্রু সদস্য নিহত হয়.

বিমানটি হঠাৎ তার স্বাভাবিক উড্ডয়ন উচ্চতা থেকে সোজা মাটিতে বিধ্বস্ত হয়। এটি 26 বছরের মধ্যে চীনের মূল ভূখণ্ডে সবচেয়ে মারাত্মক বিমান দুর্ঘটনা।

চীনা নিয়ন্ত্রকরা গত মাসে বিমান দুর্ঘটনার প্রাথমিক তদন্ত প্রতিবেদনের সারসংক্ষেপ করেছে। তারা বোয়িং ৭৩৭-৮০০ বিমানের বিষয়ে কোনো প্রযুক্তিগত সুপারিশ করেনি।

বোয়িং 737-800 1998 সাল থেকে ব্যবহার করা হচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন যে এই বিমানটি নিরাপদে উড্ডয়নের জন্য সুনাম রয়েছে।

ইউএস এনটিএসবি-এর চেয়ারপারসন জেনিফার হোমেন্ডি 10 মে একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে তদন্তে চীনা কর্তৃপক্ষের সাথে সহযোগিতা করার জন্য বোর্ড তদন্তকারীদের সাথে একটি বোয়িং দল ইতিমধ্যেই দেশটি পরিদর্শন করেছে।

জেনিফার হোমেন্ডি বলেন, তদন্তে এখন পর্যন্ত কোনো নিরাপত্তা সমস্যা পাওয়া যায়নি, যার জন্য জরুরি পদক্ষেপ প্রয়োজন।

এনটিএসবি চেয়ারপারসন বলেন, বোর্ড যদি নিরাপদ বিমান চলাচলে কোনো সমস্যা দেখে, তা জরুরি সুপারিশ করবে।

Source link

নিউজটি শেয়ার করুন সোশ্যাল মিডিয়াতে..

Leave a Reply

Your email address will not be published.

এই ধরণের আরো খবর জানতে..
© All Rights Reserved © 2022 www.dailyprobash.com
Bangla News DailyProbash.com