1. [email protected] : Admin :
দেড় মাসে বেড়েছে ছয় হাজার বিও অ্যাকাউন্ট - Welcome
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৫:৩৩ পূর্বাহ্ন

দেড় মাসে বেড়েছে ছয় হাজার বিও অ্যাকাউন্ট

  • টাইম আপডেট : বুধবার, ১৮ মে, ২০২২
  • ১৩৮ কত বার দেখা হয়েছে

দেশের পুঁজিবাজার গত দেড় মাস ধরে নিম্নমুখী প্রবণতায় রয়েছে। এ সময়ে সূচক কয়েকশ পয়েন্ট কমেছে। একই সঙ্গে টাকা লেনদেনের গতিও কমেছে। এর মধ্যে দেড় মাসে শেয়ারবাজারে বিনিয়োগের জন্য আট হাজারের বেশি নতুন সুবিধাভোগী মালিকের (বিও) অ্যাকাউন্ট খোলা হয়েছে। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) অনুসারে।

জানা গেছে, মার্চের শেষ দিনে পুঁজিবাজারে বিও হিসাব ছিল ২০ লাখ ৭২ হাজার ২৬টি। আর মে মাসের প্রথমার্ধ পর্যন্ত বিও হিসাব দাঁড়িয়েছে ২০ লাখ ৭০ হাজার ৫৯৬ টাকা। অর্থাৎ ৬ হাজার ৩২০টি বিও। দেড় মাসে অ্যাকাউন্ট বেড়েছে।

18 মে পর্যন্ত, পুরুষদের বিও অ্যাকাউন্ট 5,843 থেকে বেড়ে 15,46,336 হয়েছে। মার্চের শেষ দিনে পুরুষদের বিও অ্যাকাউন্ট ছিল ১৫ লাখ ৪০ হাজার ৫৯৫টি। ১৮ মে পর্যন্ত নারী বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্ট ২ হাজার ৪০৩ বেড়ে ৫ লাখ ১৬ হাজার ২৬৪টি হয়েছে। মার্চের শেষ দিনে নারী বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্ট ছিল পাঁচ লাখ ১৫ হাজার ৭১টি।

মার্চের শেষ দিনে কোম্পানিটির বিও হিসাব ছিল ১৫ হাজার ৬১২টি। দেড় মাসে কোম্পানিটির বিও ১৬৪ বেড়ে ১৮ মে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯৬টিতে।

17 মে পর্যন্ত, দেশে বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টের সংখ্যা 6,224 বেড়েছে। এর মাধ্যমে গত ১৭ মে দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৯ লাখ ৬৫ হাজার ৩৯১টি। যা মার্চের শেষ দিনে ছিল ১৯ লাখ ৬ হাজার ১৭টি।

18 মে পর্যন্ত, বিদেশী বিনিয়োগকারীদের 922 BO অ্যাকাউন্ট বেড়ে 69,221 হয়েছে। মার্চের শেষ দিনে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ৬ হাজার ২৯৯টি।

Source link

নিউজটি শেয়ার করুন সোশ্যাল মিডিয়াতে..

Leave a Reply

Your email address will not be published.

এই ধরণের আরো খবর জানতে..
© All Rights Reserved © 2022 www.dailyprobash.com
Bangla News DailyProbash.com