1. [email protected] : Admin :
দেশ রাষ্ট্রবাহী বিমানায়নে - Welcome
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:৪১ পূর্বাহ্ন

দেশ রাষ্ট্রবাহী বিমানায়নে

  • টাইম আপডেট : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ৫০ কত বার দেখা হয়েছে

ভারত এক ঐতিহাসিক সন্ধিক্ষণের সাক্ষী হল ভারত। বেঙ্গালুর কেম্পেগৌড়া আন্তর্জাতিক ভাল নাম এমিরেটস এয়ারবাস A380।

দক্ষিণ স্থানীয় এই স্থানীয় জনসাধারণ সামরিক বিমানবন্দরের প্রথম বাণিজ্যিক ফ্লাইট। বিমানের চালক ক্যাপ্টেন নিখিল থিয়াগরাজন ও বেঙ্গালুরুরই বাসিন্দা ক্যাপ্টেন সন্দীপ প্রভু। বিমানটি দক্ষিণ রাওয়েতে নামার পর ‘ফলো মি’ গাড়িকে উত্তর রাওয়েতে নিয়ে যায়। তারপর ৪৪ নম্বর গেটের কাছে গিয়ে বিশ্রাম জানাতে।

সন্দীপের বড় ভাই সত্যেন্দ্র প্র, indianexpress.com-এর সাথে কথা বলতে গিয়ে বলেন, ‘আমার ভাই কন্নড় বিকট শব্দ এয়ারবাসকে স্বগত বলেছেন। আমাদের বাবা-মা শিবরায় প্রভু ও আরতি প্রভুর কাছেও বার্তা পাঠাচ্ছে। বিমান নিয়ে নামার পর আমাকে ফোন ও দ্বিতীয়, এটা ওঁর জীবনের সবচেয়ে বড় অভিজ্ঞতা। সফরের প্রতিটা অংশ অংশ নিয়েছে।’ সন্দীপ প্রায় ১৫ বছর ধরে পিল আপনার দায়িত্ব সামলাচ্ছে। কিন্তু, এত বেশি দিন আরদিনই হয়নি।

ভালো খাবারে খবর, বিমানটি সকাল ১০ দুবাই ছেড়েছে। পর্বের সাত মিনিট আগে ৩টে ৪০-এর বেঙ্গালুরুতে পাস করা যায়। এই সুপারম্বর পরে পরে, ৩০জা অক্টোবর কথা ছিল। তবে কারণে কারণে দুই সপ্তাহের অগ্রগতি হয়েছে। ২২৪ জন স্বতন্ত্র ব্যক্তিত্ব ফ্লাইট প্রকাশক বেঙ্গালুরুতে বিশেষ সংবর্ধনা অনুষ্ঠানের মাধ্যমে স্বাগত স্বাগতিক হয়।

কর্ণাটক আওয়ামী নেতা নেতা এসটি সোমাশেকার, ভারতে উপস্থিত আমিরশাহির রাষ্ট্র ড. আহমেদ আবদেল রহমান আলবান্না, এবং বেঙ্গালুরু ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট লিমিটেডের (বিআইএএল)-এর এমডি এবং সিও হরি মারার। সন্ধ্যা ৭ বিমানটি ফিরে যায়।

বিআইএ এর চিফ ডেভলপমেন্ট সাত্য্য রঘুনাথ বলেন, ‘বেঙ্গালুই দক্ষিণ এলকি প্রথম শহর, যেখানে দেশ দলের দলবাহী বিমানের নাম। এই পাসপোর্টের যাতায়াত বেতার বিমানবন্দর ইন্টারন্যাশনাল এয়ার লিমিটেডের উন্নত পরিচালন সক্ষমতা এবং বর্ধমান ক্ষমতা নিয়ন্ত্রণ ক্ষমতা দখল করেছে। দেশবাসী-বাহী বিমানের দুবাইবেঙ্গালুরু রুটেচার শুধু ভ্রমণের চাহিদা মেটাবে না। দুই দেশের বিমানর বাজারকেও আরও চাঙ্গা করবে।’

Source link

নিউজটি শেয়ার করুন সোশ্যাল মিডিয়াতে..

Leave a Reply

Your email address will not be published.

এই ধরণের আরো খবর জানতে..
© All Rights Reserved © 2022 www.dailyprobash.com
Bangla News DailyProbash.com