1. [email protected] : Admin :
বাইয়ের মন্তব্যে চটেছে ডাকে, মার্কিন রাষ্ট্রকে তলব - Welcome
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:২০ পূর্বাহ্ন

বাইয়ের মন্তব্যে চটেছে ডাকে, মার্কিন রাষ্ট্রকে তলব

  • টাইম আপডেট : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ৪১ কত বার দেখা হয়েছে

নিজেকে নিয়ন্ত্রণহীন পারমাণবিক অস্ত্রধারী সবচেয়ে বিপজ্জনক দেশ হতে পারে বলে যুক্তরাষ্ট্রের স্থানীয় নেতারা মন্তব্য করেছেন, আক্ষেপ ইসলামাবাদ।

এ মন্তব্যের জেরে ইসলামাবাদে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রকে নানাল্ড ব্লোমকে তলব করছে। তার মারফত বাইডেনের মন্তব্যের প্রতিবাদ স্বীকার করা হবে।পাকিস্তানের শীর্ষ গণমাধ্যম ডন রিপোর্ট এক রিপোর্টে

খবরে বলা হয়, শনিবার (১৫ অক্টোবর) মার্কিন রাষ্ট্ররাষ্ট্র ডোনাল্ড ব্লোমকে তলব করা হয়। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাভুভু তথ্য জাদারি এ নিশ্চিত করেছেন।

বিলা ওয়ালা ভুট্টো বলেন, পাকিস্তান নিয়ে বাই সাইড যে মন্তব্য করেছেন তার প্রতিনিধি সাংবাদিককে জানাতে সরকার ডোল্ডকে তলব করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

বাইডেনের মন্তব্যের মন্তব্য করাচিতে নিজের বাসভবনে সংবাদ দেন বিলাওয়াল। এ সময় তিনি বলেন, তার পারমাণবিক ক্ষমতা সব আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থার (আইএইএ) নিরাপত্তা ও সুরক্ষা সংক্রান্ত আইনটি আন্তর্জাতিক মানদণ্ড পূরণ করেছে। পারবিক নিরাপত্তা নিয়ে যদি কোনো প্রশ্ন করা হয়, আমাকে দেখাতে হবে। কারণ, তারা আগে আগে ভূখণ্ডে একটি আক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। কিন্তু ভালোবেসে।

তিনি আরও বলেন, বাইডেনের মন্তব্য শুধু দায়িত্বজ্ঞানহীন ও অনিরাপদই নয়; এটি পরমাণু শক্তি স্থানীয় নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে।

ভুলের ভুট্টে বনজির ছেলের বলেন, আমি আমার বাইডেনের মন্তব্য বিস্মিত। পারস্পরিক আলোচনায় যখন ঘাটি থাকে, তখনই এ ধরনের ভুল বুঝি হয়। সমুদ্রে পারস্পরিক আলোচনার যাত্রা শুরু হয়েছে। আমরা আমাদের সাথে দুপাক্ষিক সম্পর্কে ৭৫তম বার্ষিক পালন করেছি। মার্কিন রাষ্ট্রের জন্য তলব করা হবে, বাইয়ের মন্তব্য দেওয়া তাকে ব্যাখ্যা করার সুযোগ দেওয়া উচিৎ।

গত বৃহস্পতিবার এলএস অ্যাঞ্জেলসে ডেমোক্রেটিক পার্টির প্রচার প্রচার এক সংবর্ধনা সমগ্র বিশ্বের সবচেয়ে বড় বিজ্জনক দেশটি একটি গ্রুপ মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটির কাছে নিয়ন্ত্রণহীন পারমাণবিক অস্ত্র আছে বলে মন্তব্য করেন জোবাইডেন। তার এ ফেলতি-যুক্তরাষ্ট্র সম্পর্কে নেবাচক প্রভাব না বলে মনে করছেন বিলাওয়াল।

তিনি বলেন, আমরা এখনও ইতিবাচক পারস্পরিক পথ হাঁটছি। তা থাকবে।

Source link

নিউজটি শেয়ার করুন সোশ্যাল মিডিয়াতে..

Leave a Reply

Your email address will not be published.

এই ধরণের আরো খবর জানতে..
© All Rights Reserved © 2022 www.dailyprobash.com
Bangla News DailyProbash.com