1. [email protected] : Admin :
মানি লন্ডারিং ও দুর্নীতি আ-লীগের মূলনীতি: রিজভী বাংলা এক্সপ্রেস | বাংলা এক্সপ্রেস - Welcome
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৫:১৭ পূর্বাহ্ন

মানি লন্ডারিং ও দুর্নীতি আ-লীগের মূলনীতি: রিজভী বাংলা এক্সপ্রেস | বাংলা এক্সপ্রেস

  • টাইম আপডেট : বুধবার, ১৮ মে, ২০২২
  • ১৫১ কত বার দেখা হয়েছে

অর্থ পাচার ও দুর্নীতি ক্ষমতাসীন আওয়ামী লীগের মূলনীতি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আওয়ামী লীগ তার রাজনৈতিক চরিত্র হারিয়েছে, এখন বিএনপিকে নিয়ে মিথ্যাচার করাই দলের রাজনীতি। জনগণ বিশ্বাস করে যে, বর্তমানে আওয়ামী লীগের মূলনীতি হচ্ছে অর্থপাচার ও দুর্নীতি।

18 মে, 2022 বুধবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নিজেকে মিথ্যার মহারাজা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। বিনিময়ে একটাই জিনিস- বিএনপির বিরুদ্ধে সব অযৌক্তিক, অসংলগ্ন, কাল্পনিক মিথ্যাচার ও অপবাদ উন্মোচন করা।

তিনি আরও বলেন, “ওবায়দুল কাদেরের বাঁচার একমাত্র উপায় হচ্ছে নতুন মিথ্যাচার করা। আর এই মিথ্যা রাজনীতিতে রাষ্ট্র ও সমাজ বিপন্ন। পুরো জাতিকে খেসারত দিতে হবে। ‘

রিজভী বলেন, আওয়ামী লীগ নেতাদের অর্থ পাচারের গল্প সিন্দাবাদের গল্পের মতো। এসব অজানা লুটপাটের গল্প বেরিয়ে আসতে শুরু করায় আওয়ামী সরকার এখন হারিয়ে গেছে। তাই তারা হঠাৎ করে জিয়া পরিবার ও বিএনপির বিরুদ্ধে বানোয়াট গল্প ছড়িয়ে মুখ লুকানোর ব্যর্থ চেষ্টা করছে। এই লুটেরারা মনে করে, সরকারের জীবিকা অর্জনে সবচেয়ে বড় বাধা জাতীয় বীর তারেক রহমান। এ কারণে তারা তার বিরুদ্ধে সহিংস অপপ্রচার চালাচ্ছে। ‘

রিজভী বলেন, “পদ্মা সেতুর পাহাড় সমান টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এখন জনগণের পকেট কেটে জোরপূর্বক টাকা দিয়ে সেতু নির্মাণ করে ওই সেতু পারাপারে দীর্ঘ সময় ধরে জনগণের পকেট কাটতে থাকবে। শুধু পদ্মা সেতুই নয়, ফ্লাইওভার, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, টানেল, পাওয়ার স্টেশনসহ প্রতিটি মেগা প্রকল্পকে কাজে লাগানো হচ্ছে। আর দেশটি শ্রীলঙ্কার মতো দেউলিয়া হওয়ার দিকে ধাবিত হচ্ছে।

“সরকার নির্মমভাবে নিম্ন আয়ের মানুষের উপর বোঝা চাপিয়ে দিচ্ছে,” তিনি বলেছিলেন। সেই দিন বেশি দূরে নয় যেদিন প্রতিটি টাকার হিসাব জনগণ নেবে। জনগণ জানতে চায়, ১ লাখ টাকা কেন? ২৮ দিনেও দেশবাসীকে অর্থ পাচারের কথা জানানো হয়নি কেন? কেন তিনি জনগণের কাছ থেকে অর্থ পাচারের তথ্য গোপন করতে চেয়েছিলেন? মানুষ জানতে চায়, ভ্যাকসিন কেলেঙ্কারির 23,000 কোটি টাকা কোথায় গেল?

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, নির্বাহী কমিটির সদস্য তরিকুল ইসলাম তেনজিং, আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।

Source link

নিউজটি শেয়ার করুন সোশ্যাল মিডিয়াতে..

Leave a Reply

Your email address will not be published.

এই ধরণের আরো খবর জানতে..
© All Rights Reserved © 2022 www.dailyprobash.com
Bangla News DailyProbash.com