1. [email protected] : Admin :
শেয়ারবাজারে দরপতনে আতঙ্কিত বিনিয়োগকারীরা - Welcome
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:০৫ পূর্বাহ্ন

শেয়ারবাজারে দরপতনে আতঙ্কিত বিনিয়োগকারীরা

  • টাইম আপডেট : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ১৫২ কত বার দেখা হয়েছে

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৯ মে) পুঁজিবাজারে বড় দরপতন হয়েছে। আজ একটি ব্যস্ত সাত কর্মদিবস হয়েছে. টানা এই পতনে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স সাড়ে চারশ পয়েন্ট এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২শ পয়েন্ট হারিয়েছে। আজ, বেশিরভাগ সিকিউরিটিজের দাম এবং সূচকের সাথে লেনদেনের পরিমাণও হ্রাস পেয়েছে।

আজ, ডিএসইর প্রধান সূচক, ডিএসইএক্স, 51.6 পয়েন্ট বা 0.71 শতাংশ কমে 6,256.24 পয়েন্টে দাঁড়িয়েছে। অন্যান্য ডিএসই সূচকগুলির মধ্যে আজ, শরিয়াহ সূচকটি 6.48 পয়েন্ট বা 0.60 শতাংশ এবং ডিএসই-30 সূচকটি 19.60 পয়েন্ট বা 0.74 শতাংশ কমে যথাক্রমে 1,373.04 পয়েন্ট এবং 2,317.6 পয়েন্টে ছিল।

ডিএসইতে আজ ৭ কোটি ৮ লাখ টাকা লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ৯৪ কোটি ৫ লাখ টাকা কম। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭২ কোটি ৯৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ৬ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১৬ দশমিক ৮৩ শতাংশ। 283 বা 69.21 শতাংশ এবং 50 বা 13.17 শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত রয়েছে।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩৫.৪৩ পয়েন্ট বা ০.৭২ শতাংশ কমে ১৬,৪৩৯.৬২ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে হাত বদলকারী 28টি কোম্পানির মধ্যে 54টি বেড়েছে, 206টি হ্রাস পেয়েছে এবং 28টি অপরিবর্তিত রয়েছে। সিএসইতে আজ ২৬ কোটি ৭ লাখ শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Source link

নিউজটি শেয়ার করুন সোশ্যাল মিডিয়াতে..

Leave a Reply

Your email address will not be published.

এই ধরণের আরো খবর জানতে..
© All Rights Reserved © 2022 www.dailyprobash.com
Bangla News DailyProbash.com